আমি কেন ওয়ার্ড প্রেস শিখবো?

Share Button

আমি কেন ওয়ার্ড প্রেস শিখবো?
প্রায়ই নতুনরা জিজ্ঞাসা করে : ওয়ার্ডপ্রেস আমি কেনো শিখবো ? ওয়ার্ডপ্রেস কেন ব্যবহার করা উচিত ?
আপনাদের সকল প্রশ্ন উত্তর নিচে দেওয়া হলো :-

১.ওয়ার্ডপ্রেস স্বাধীন ভাবে ব্যবহার
ওয়ার্ডপ্রেস একটি মুক্ত সফটওয়্যার, ডাউনলোড, ইনস্টল, ব্যবহার এবং তা পরিবর্তন করা যায়। আপনি যেকোনো ধরণের ওয়েবসাইট তৈরি করার জন্য এটি ব্যবহার করতে পারেন। এটি ওপেন সোর্স কোড সফটওয়ার, আপনি যে কোনো সময় মোডিফাই/পরিবর্তন করে ব্যবহার করতে পারেন। বর্তমানে 2600+ ওয়ার্ডপ্রেস থিম এবং 31,000+ প্লাগিন রয়েছে যা আপনি ফ্রী তে ডাউনলোড করে ব্যবহার করতে পারেন।

Untitled-1

২.ওয়ার্ডপ্রেস শেখা এবং ব্যবহার করা সহজ
ওয়ার্ডপ্রেস ব্যবহারকারী লক্ষা দিক ,প্রতিদিন লক্ষ লক্ষ মানুষ ওয়ার্ডপ্রেস কমিউনিটি তে যোগ দিচ্ছে তারা তাদের তৈরি ওয়ার্ডপ্রেস থিম এর মাধ্যমে। এটি সহজ এবং ব্যবহার উপযোগী। মানুষ ওয়ার্ডপ্রেস এর সাথে নিজেকে খুব দ্রুত মানিয়ে নিতে পারে যার কারণে ওয়ার্ডপ্রেস অনেক বেশি জনপ্রিয়।

sd
৩. ওয়ার্ডপ্রেস এসইও ফ্রেন্ডলি
ওয়ার্ডপ্রেস উচ্চ মানের কোড ব্যবহার করে লেখা এবং শব্দার্থিক মার্ক আপ যা আপনার সাইট কে সার্চ ইঞ্জিন এ আকর্ষণীয় করে তুলে। ওয়ার্ডপ্রেস বাই ডিজাইন এসইও ফ্রেন্ডলি এবং আপনি আরো বেশি এসইও ফ্রেন্ডলি করে তুলতে পারেন ওয়ার্ডপ্রেস এসইও প্লাগিন ব্যবহার করে।

dd
৪.ওয়ার্ডপ্রেস পরিচালনা/ম্যানেজ করা সহজ
ওয়ার্ডপ্রেস ড্যাশবোর্ড থেকে আপনি থিম এবং প্লাগিন আপডেট করতে পারবেন যা ওয়ার্ডপ্রেস বিল্ট- ইন। ওয়ার্ডপ্রেস আপনাকে নতুন ভার্সন সম্পর্কে নোটিফাই করবে এবং আপনি একটি বাটন ক্লিক এর মাধ্যমে আপনি আপডেট করতে পারেন। আপনার সকল ডাটা ওয়ার্ডপ্রেস স্বয়ংক্রিয় ভাবে বেকআপ রেখে নিরাপদ রাখে।

hh
৫.ওয়ার্ডপ্রেস ঝুঁকিহীন এবং নিরাপদ
নিরাপদ এর কথা মাথায় রেখে ওয়ার্ডপ্রেস তৈরি করা হয়েছে। তাই এটি কোন ওয়েবসাইট চালানোর জন্য বেশ নিরাপদ এবং সুরক্ষিত বলে মনে করা হয়।

easyupdatesmanager
উপরোক্ত সব কিছুর সত্যতা যাচাই এর জন্য আপনি নিজে একটি ওয়ার্ডপ্রেস ইনস্টল করে দেখুন এবং আমাদের জানান।